May 17, 2024, 1:59 am

সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১’র অভিযানে ১’পুরুষ ও ৫’নারী মানবপাচাকারী গ্রেফতারসহ ৩’নারী উদ্ধার

,সিদ্ধিরগঞ্জ (০৫’জুলাই ২২’ইং শুক্রবার) ঃ সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১’র অভিযানে ১’পুরুষ ও ৫’নারী মানবপাচাকারী গ্রেফতারসহ ৩’নারী উদ্ধার। গত বৃহস্পতিবার বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি বাতানপাড়া (মসজিদ রোড) এলাকায় অভিযান চালিয়ে ধৃতদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত মানব পাচারকারীরা হলেন, মুন্সিগঞ্জের সিরাজদিখানের হিল্লাপাড়ার তোফাজ্জল হোসেন ইরানের স্ত্রী ঝুমা আক্তার (২৮), রিপন শেখের স্ত্রী শারমিন আক্তার (২৯), আড়াইহাজার থানার রহমানের মেয়ে মিনারা রিনা (৩৫), সিদ্ধিরগঞ্জের মৃত রাজ্জাক মিস্ত্রির ছেলে শাহজামাল (৪০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার চরচন্না এলাকার শাহজামালের স্ত্রী রাবেয়া আক্তার (২৭) ও সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজির এলাকার মৃত শহিদুলের স্ত্রী কমলি খাতুন (৩২)।
এ সময় পাচারের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধারসহ তাদের কাছ থেকে ভিকটিমের ডেবিট কার্ড ও টাকা রাখার ব্যাগ উদ্ধার করা হয়।
র‌্যার জানান, গত বৃহস্পতিবর বিকেলে জনৈক নারী ভিকটিম র‌্যাব -১১’র ব্যাটালিয়ন সদর দপ্তরে হাজির হয়ে লিখিতভাবে অভিযোগ করেন যে, মানব পাচারকারীরা তাকে বিউটি পার্লারে কাজ দেওয়ার কথা বলে যশোর বেনাপোল বর্ডারে নিয়ে যান।
এক পর্যায়ে তাকে পার্শবর্তী দেশে কাঁটাতারের বেড়া অতিক্রম করে যাওয়ার জন্য বললে তিনি বুঝতে পারেন যে তাকে পার্শ্ববর্তী দেশে পাচার করা হচ্ছে। সে যেতে রাজি না হওয়ায় পাচারকারীরা তাকে ব্যাপক মারধর করেন। এক পর্যায়ে তিনি কৌশলে পালিয়ে বাসে করে যশোর থেকে নারায়ণগঞ্জ চলে আসেন।
অভিযোগ পেয়ে র‌্যাব ১১ ভিকটিমের দেওয়া তথ্য অনুযায়ী সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া (মসজিদ রোড) এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৫’জন নারী ও ১’জন পুরুষ নারী পাচারকারী সদস্যকে গ্রেফতার করে। অভিযান পরিচালনাকালে আরো ২ জন নারী ভিকটিমকে উদ্ধার করা হয় যাদের মধ্যে ১ জন অপ্রাপ্ত বয়স্ক।
উদ্ধারকারীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাদেরকেও উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী দেশে পাচারের জন্য পাচারকারী চক্রটি উক্ত স্থানে নিয়ে আসেন। অপ্রাপ্ত বয়স্ক ভিকটিমকে ৪’আগস্ট রাতেই পার্শ্ববর্তী দেশে পাচার করার পরিকল্পনা ছিল।
এ ঘটনায় ধৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের পূর্বক হস্থান্তর করা হয়।#######

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা